আফজাল হোসেনের সিনেমায় শামা ফারজানা

‘নায়িকা চরিত্রেই অভিনয় করতে হবে, এমন না। চরিত্রাভিনেত্রী হিসেবে কাজ করতেও আমার আপত্তি নেই। বলতে পারেন, অভিনয় বা নিজেকে মেলে ধরার সুযোগ আছে এমন চরিত্রে কাজ করতে চাই।’—অভিনয় পরিকল্পনার কথা জানতে চাইলে কথাগুলো বলেন অভিনেত্রী শামা ফারজানা।

নৃত্যশিল্পী হিসেবে শোবিজ যাত্রা শুরু করা শামা ফারজানা এরইমধ্যে বেশ কয়েকটি নাটক ও বিজ্ঞাপনে অভিনয় করেছেন। সেই ধারাবাহিকতায় এবার গুণী নির্মাতা আফজাল হোসেনের ‘মানিকের লাল কাঁকড়া’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করলেন তিনি। বর্তমানে সিনেমাটির শুটিং এবং ডাবিং নিয়ে বেশ ব্যস্ত আছেন শামা।নিজের বর্তমান ব্যস্ততা নিয়ে তিনি বলেন, ‘আফজাল ভাইয়ের মানিকের লাল কাঁকড়া সিনেমার শুটিং করছি।

এটিই আমার ক্যারিয়ারের প্রথম সিনেমা। এছাড়া হাতে বেশ কয়েকটি টিভি বিজ্ঞাপনের কাজ রয়েছে।’আফজাল হোসেনের নির্দেশনায় কাজের অভিজ্ঞতা নিয়ে জানতে চাইলে তিনি আরো বলেন, ‘আফজাল হোসেনের মতো নির্মাতার হাত ধরে চলচ্চিত্র যাত্রা শুরু করতে পারা আমার জন্য গর্বের।

অনেক গুয়িয়ে কাজ করেন তিনি। তার সঙ্গে আগেও কাজ করেছি। সেই জায়গা থেকে তার সঙ্গে কাজের বোঝাপড়া বা অভিজ্ঞতা অনেক ভালো।’এদিকে দেশের চলচ্চিত্র অঙ্গনে নতুনদের সেভাবে সুযোগ দেওয়া হয় না বলে অনেকেই অভিযোগ করেন। আবার অনেক নতুন শিল্পীও ভালো ভালো কাজে নিজেকে যুক্ত করছেন।

অন্যদিকে নায়ক-নায়িকা নির্ভর ইন্ডাস্ট্রিতে চরিত্রাভিনেতা-চরিত্রাভিনেত্রীদের মূল্যায়ন ও সুযোগ নিয়েও সমালোচনা রয়েছে।এ ক্ষেত্রে নিজের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে শামা বলেন, ‘দেখুন, নায়ক-নায়িকা নির্ভর ইন্ডাস্ট্রিতে তো চাইলেই সুযোগ আসবে না। তবে চেষ্টা করলে কোনো কাজই অসম্ভব না। আমি মনে করি, কাজের প্রতি নিষ্ঠা, ভালোবাসা থাকলে একটা না একটা সময় অবস্হান তৈরি হবেই।’

Check Also

২ কোটি টাকা ব্যয়ে মসজিদ বানালেন নায়িকা রোজিনা

আশির দশকের ঢালিউডের জনপ্রিয় নায়িকা রোজিনা। বাংলা চলচ্চিত্রে একের পর এক উপহার দিয়েছেন সুপারহিট সিনেমা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *