Breaking News

আমাকে ভালোবেসেই গরুর নাম রেখেছে : হিরো আলম

হিরো আলম। সোশ্যাল মিডিয়ার আলোচিত নাম । তিনি এখন সারা বাংলায় শুধু নয় পাশের দেশ ভারতেও বেশ জনপ্রিয়। এবারের গরুর হাটেও তার নামটি ব্যাপক সাড়া ফেলেছে।

বগুড়ার ফুলবাড়ী মধ্যপাড়া এলাকার জিয়াম নামের এক যুবক শখের বসে পালন করা একটি ষাঁড়ের (গরু) নাম রেখেছেন হিরো আলম। আর সেই ষাঁড়টিই এখন আলোচনায়।

এ প্রসঙ্গে হিরো আলম বলেন, ‘মানুষ হিরো আলমকে ভালোবাসে বলেই কেউ গরুর নাম রাখে, কেউ ভাস্কর্য বানায়, কেউ টি-শার্ট বের করে। আমার প্রতি এটা মানুষের আলাদা ভালোবাসা। আমি এ ভালবাসাকে সম্মান জনাই।

তিনি আরও বলেন, ‘যে লোকটি গরুর নাম রেখেছে তার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি (গরুর মালিক) আমাকে বলেছেন- ‘আপনি মানুষের পাশে থাকেন, আপনাকে ভালোবেসেই গরুর নামটা আপনার নামে রেখেছি।’ অনেকেই আমার নাম ব্যবহার করে। এতে আমার কোনো দুঃখ নেই, কষ্ট নেই।

অন্যদিকে জিয়াম জানিয়েছেন, নিজ বাড়িতে তৈরি খামারে জন্ম নেওয়া ফ্রিজিয়ান জাতের এই বাছুরটিকে দেশীয় পদ্ধতিতে লালন-পালন করেছেন। নিয়মিত খাবার ও পরিচর্যা করার ফলে দিনে দিনে গরুটির ওজন বেড়ে ৯০০ কেজি বা ২২ মণ হয়েছে। কোনো ধরনের ক্ষতিকর ট্যাবলেট ও ইনজেকশন ছাড়াই সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে খড়, তাজা ঘাস, খৈল, ভুষি, চালের কুড়া, ভুট্টা, ভাতসহ পুষ্টিকর খাবারের মাধ্যমে লালন-পালন করা হচ্ছে। পাশাপাশি নিয়মিত দুবার করে গোসল করানো, পরিষ্কার ঘরে রাখা ও রুটিন অনুযায়ী ভ্যাকসিন দেওয়াসহ প্রতিনিয়ত চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়েছে।

কোরবানির বাজারে বিক্রির জন্য প্রস্তুত ৮ ফুট দৈর্ঘ্য ও সাড়ে ৫ ফুট উচ্চতার এই হিরো আলমের (গরু) দাম হাঁকা হয়েছে ৮ লাখ টাকা। গরুটি একনজর দেখতে স্থানীয়রা ভিড় করছে। আশা করছেন দ্রুতই হিরো আলম (গরু) বিক্রি হয়ে যাবে।

Check Also

তিন বছরের পরিচয় থেকে বন্ধুত্ব তারপর বিয়ে করলেন পূর্ণিমা

জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা ফের বিয়ে করলেন। তার পাত্র আশফাকুর রহমান রবিন। তিনি পেশায় দেশের বহুজাতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *