Breaking News

গণকমিশনের বিচার চান ববি হাজ্জাজ

সাম্প্রতিক সময়ে ১০০০ মাদ্রাসা এবং ১১৬ জন আলেমদের বিরুদ্ধে দুদকে তদন্ত রিপোর্ট জমা দেয়া গণকমিশনের কার্যক্রমের নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ।

আজ বুধবার (১৮ মে) দল‌টির যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন স্বাক্ষরিত এক বিবৃ‌তি‌তে তি‌নি এ দা‌বি জানান। এই ক‌মিশ‌নের কার্যক্রমের নিন্দা ও প্রতিবাদ জানান তি‌নি। গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে হাজ্জাজ প্রশ্ন তোলেন,

সংবিধানের কোন অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতা বলে কথিত ‘গণকমিশন’ দেশের নাগরিকদের বিরুদ্ধে তদন্ত করলো? ববি হাজ্জাজ বলেন, দেশকে অস্থিতিশীল করতে সবসময় কৌশলে ইসলাম এবং ওলামায়ে কেরামকে টার্গেট করা হয়। অস্বীকার করার উপায় নেই, ঐতিহাসিকভাবেই কওমি মাদ্রাসা এবং ওয়াজ মাহফিল এদেশের ধর্মপ্রাণ মুসল্লিদের আবেগ এবং অনুভূতির স্থান।

আমরা গণধিকৃত গণকমিশনের দেশের প্রচলিত আইনে ধর্মীয় উস্কানি দেওয়ার অপরাধে বিচার চাই। তি‌নি ব‌লেন, ওয়াজ মাহফিলে বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করা হয় কিনা সেটার তদন্ত করতে হলে শীর্ষ আলেমদের সমন্বয়ে নিরপেক্ষ কমিশন গঠন করা যেতে পারে। কিন্তু কোনোপ্রকার এখতিয়ার এবং যোগ্যতা ছাড়া বিতর্কিত ব্যক্তিদের সমন্বয়ে গঠিত একটি কমিশন ঢালাওভাবে দেশের শীর্ষ আলেমদের অপমান এবং অপদস্থ করতে পা‌রে না। বরং তারা যে রিপোর্ট দুদকে জমা দিয়েছে সেটা ধর্মীয় উস্কানির শামিল।

তিনি বলেন, আমরা দেখতে চাই, দুদক অর্থপাচারকারী, অবৈধ মজুতকারী, মাদক চোরাকারবারি এবং অবৈধ কালো টাকার মালিকদের তালিকা করে ব্যবস্থা নিচ্ছে যাতে দেশে আর কোন পিকে হালদার বা আব্দুল হাই বাচ্চুদের জন্ম না হয়। আমরা গণধিকৃত গণকমিশনের দেশের প্রচলিত আইনে ধর্মীয় উসকানি দেবার অপরাধে বিচার চাই।গণক‌মিশ‌নের কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে টকশোতে বক্তব্য রাখা একজন আলেমের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ববি হাজ্জাজ।

Check Also

গলায় খাবার আটকে মেয়ের মৃত্যুর পর মা-বাবার আত্মহত্যা

খাওয়ার সময় হঠাৎ গলায় খাবার আটকে যায় ১৮ মাস বয়সী শিশুকন্যার। অনেক চেষ্টা করেও খাবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *