ঠাকুরগাঁও থেকে উঠে আসা এক সফল নারী উদ্যোক্তা আফসানা সিমু

ঠাকুরগাঁও থেকে উঠে আসা এক সফল নারী উদ্যোক্তা আফসানা সিমু।পারিবারিক ভাবে কিছুটা চাপে থাকায় নিজেকে আজ প্রমাণ করেছেন একজন অনলাইন উদ্যোক্তা হিসেবে। ঠাকুরগাঁও হাজিপাড়ার মো. আকরাম হোসেনের মেয়ে আফসানা সিমু। ফেসবুকে জয়েন করেন ২০১৪ সালের দিকে।

পড়াশোনার পাশাপাশি কিভাবে নিজেকে স্বচ্ছল করা যায় সেই চিন্তা থেকে ফেসবুকে অনলাইন ট্রেইনার হিসেবে কাজ শুরু করেন। ২০১৮ সালে বিয়ে হবার পর ভেবেছিলেন তার স্বামী নাহিয়ান ইকবাল হয়তো তার কাজে বাধার সৃষ্টি করবে। কিন্তু উল্টো সে আরও সহযোগিতার হাত প্রসারিত করে দেয়। সিমু এখন শুধু ঠাকুরগাঁওয়ে নয় তার ব্যবসা সে চালাচ্ছেন ঢাকা থেকে দেশ ব্যাপী।

সিমু জানায়, সে তার পড়া-লেখার খরচ থেকে জমানো মাত্র ১৮০০-১৯০০ টাকা দিয়ে শুরু করে অনলাইনে ব্যবসা। আজ তার মাসিক আয় কমপক্ষে চল্লিশ হাজার(৪০,০০০) টাকা। ট্রেইনারের কাজ করতে করতে শুরু করেন অনলাইনে ড্রেস আইটেম নিয়ে কাজ করা। কিন্তু করোনা কালিন সময়ে ড্রেস আইটেমের উদ্যোক্তা বেড়ে যাওয়ায় সেটা ছেড়ে দিয়ে শুরু করেন স্টেজ ডেকোরেশন, ফটোগ্রাফি, গিফট সপ, ইভেন্ট ম্যানেজমেন্ট নিয়ে।

তার স্বামী ও একজন ফটোগ্রাফার CEO Studio19 ও The Wedding Tales এর। এতেই সিমু পেয়ে যান বাড়তি সুবিধা। এখন তার পেছনে ঘুরে তাকানোর সময় নেই। ঠাকুরগাঁওয়ে কাজ করেন স্টেজ ডেকোরেশন নিয়ে। আর সব ঢাকায় বসে সারা দেশে কাজ চালান অনলাইনের মাধ্যমে। রীতিমতো তিনি এখন ব্যাবসার জন্য ট্রেড-লাইসেন্স পর্যন্ত করে ফেলেছেন। আফসানা সিমু জানান, একজন সফল উদ্যোক্তা হতে হলে অবশ্যই সততার পুঁজি লাগবে।তারপর বিশ্বস্ততার সাথে কঠোর অধ্যাবসায় পারে একজনকে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে।

Check Also

কলেজছাত্রকে তুলে এনে বিয়ে, তরুণীর নামে মামলা

পটুয়াখালী সরকারি কলেজের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র নাজমুল আকনকে (২৩) অ`পহরণ করে অজ্ঞাত স্থানে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *