ঢাকা মেডিকেলে দালালদের ধরতে র‌্যাবের হানা, আটক ২৪

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালকে দালালমুক্ত করতে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। হাসপাতালের ভেতর ও বাইরে অভিযান চালিয়ে মোট ২৪ জনকে আটক করেছে পুলিশের এই এলিট ফোর্সটি। বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চালায় র‌্যাব।

অভিযানে অনেককে আটক করা হলেও পরে যাচাই-বাছাই করে তাদের মধ্যে ২৪ জনকে সর্বোচ্চ এক মাসসহ বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তিনি বলেন, ‘ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সারাদেশ থেকে মানুষ চিকিৎসা নিতে আসেন। কিন্তু কতিপয় মধ্যস্বত্বভোগী বা দালাল তাদের সেবাগ্রহণে বাধাসৃষ্টি করে। তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতেই র‌্যাব-৩ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় আজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, ‘এখানে যারা ভুক্তভোগী তারা অভিযোগ করেছেন। তারা এখানে বিভিন্ন সেবা নিতে আসেন। এখানে (হাসপাতালে) সিস্টেম খুবই চমৎকার। কিন্তু কতিপয় দালাল তাদের ব্রেইন ওয়াশ করে নিম্নমানের হাসপাতালে নিয়ে যায় যে কম খরচে ভালো চিকিৎসা পাবে।

কিন্তু তারা নিম্নমানের প্রাইভেট হাসপাতালে নিয়ে যায়। যেখানে তারা (রোগীরা) ভালো ডাক্তার, ভালো চিকিৎসা পান না বলে আমাদের কাছে অভিযোগ দায়ের করেছেন।’ তিনি আরও বলেন, ‘আমরা এসব অভিযোগের সত্যতা পেয়েছি এবং বিভিন্ন নিম্নমানের প্রাইভেট হাসপাতালে অভিযান অব্যাহত আছে।

যারা মূলত মানুষের সেবা গ্রহণে বাধা সৃষ্টি করেন তাদের বিরুদ্ধেই আমাদের অভিযান। আমরা ২৪ জনকে আটক করেছি এবং তারা স্বীকার করেছেন বেশকিছু দিন ধরে তারা সেবাগ্রহণকারীদের হয়রানি করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আটক ২৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *