দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেল ১৭ জন শনাক্ত হয়েছে যত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু ও নতুন করে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৬১৪ জন। শনাক্তের হার ২৮ দশমিক ০২ শতাংশ। করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ২০৯ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জনে। শনিবার (২২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে গতকাল মৃত্যু হয়েছে ১২ জনের।

নতুন শনাক্ত হয়েছে ১১৪৩৪ জন। সুস্থ হয়েছেন ৭৫২ জন।এদিকে গত একদিনে সারাবিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৩৫ লাখ ৬৯ হাজার ৬১০ জনের দেহে। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৮৯১ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ কোটি ৬৭ লাখ ২৩ হাজার ১৯৩ জনে।

আর মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ ২ হাজার ৯০২ জনে। গত একদিনে করোনা আক্রান্তে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে শনাক্ত হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৩২০ জন। একই সময়ে মারা গেছে ২ হাজার ৭০০ জন। ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৪ লাখ ২৫ হাজার ১৮৩ জন এবং মারা গেছে ২৪৫ জন।এদিকে প্রতিবেশী দেশ ভারতে সংক্রমিত হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৮৫৯ জন এবং মারা গেছে ৭০৩ জন।

এছাড়া ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছে ৩২৪ জন, নতুন করে সংক্রমিত হয়েছে এক লাখ ৬৮ হাজার ৬০ জন। যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে এক লাখ সাত হাজার ৩৬৪ জন। মারা গেছে ৩৩০ জন। উল্লেখ্য, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর বিশ্বের প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে ভাইরাসটি একে একে প্রায় বিশ্বের সব দেশে ছড়িয়ে পড়েছে। দুই বছরের বেশি সময় ধরে প্রতিদিনই মৃত্যুর মিছিল বেড়েই চলছে।

Check Also

আরও দুইদিন থাকবে ঝড়-বৃষ্টি

ঘূর্ণিঝড় আসানি এরই মধ্যে ভারতের অন্ধ্রপ্রদেশ উপকূল অতিক্রম করেছে। কিন্তু এর প্রভাবে সৃষ্ট আবহাওয়ার বিরূপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *