নজরকাড়া স্পোর্টস বাইক আনল হোন্ডা

স্পোর্টস ফিজারে নতুন নজরকাড়া বাইক আনল হোন্ডা। হোন্ডা সিবি সিরিজের এই বাইকের মডেল সিবি ৩০০ আর। ভারতে বাইকটিতে দুটি রঙে পাওয়া যাচ্ছে। একটি ম্যাট স্টিল ব্ল্যাক। অন্যটি পার্ল স্পার্টান রেড।বাইকটিতে পিজিএম-এফআই প্রযুক্তির একটি নতুন ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ভারত স্টেজ ৬ নির্দেশিকা মেনে চলে। ইঞ্জিনটি একটি ২৮৬ সিসির ডিওএইচসি ৪ ভালভ লিকুইড-কুলড একক-সিলিন্ডার ইঞ্জিন। এটি দ্রুত গতির জন্য ডিজাইন করা হয়েছে। এই বাইকটিতে স্লিপার ক্লাচ ফাংশনের সুবিধাও দেওয়া হয়েছে।

একটি অত্যাধুনিক ইঞ্জিনিয়ারিং এবং ডিজাইন, গোল্ডেন আপসাইড ডাউন ফর্কগুলো শহরের রাস্তার জন্য অত্যন্ত ভালো কাজ করে। সামনের ব্রেকের জন্য ২৯৬ মিমি হাব-লেস ফ্লোটিং ডিস্ক এবং পিছনের ২২০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। এই ব্রেকে ৪-পট রেডিয়াল-মাউন্টেড ক্যালিপারগুলো ডুয়াল-চ্যানেল এবিএস দ্বারা মড্যুলেট করা হয়। এর ফলে আকস্মিকভাবে ব্রেক চাপলে ইনারশিয়াল মেজারমেন্ট ইউনিটে কাজ করে সামনে থেকে পিছনের এবিএস ব্রেকিংয়ের ক্ষেত্রে সমানভাবে ওজন ভাগ করে।

এই বাইকটিতে যতটা সম্ভব কম নকশা ব্যবহার করা হয়েছে। এরই সঙ্গে বাইকটিতে গিয়ারের পজিশন, সাইড স্ট্যান্ডের ইন্ডিকেটর এবং ইঞ্জিন ইনহিবিটরের মত ফিচার ব্যবহার করা হয়েছে। এছাড়াও বাইকটিতে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতির মিটার ব্যবহার করা হয়েছে।ভারতের বাজারে বাইকটির দাম ২.৭৭ লাখ রুপি।

Check Also

দেড় মাস পর দেখা মিলল ডা. মুরাদ হাসানের, যা বললেন

দীর্ঘ দেড় মাস পর সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির দেখা মিলল তার নির্বাচনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *