নতুন সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ

লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আগামী ২৪ জুন সেনাপ্রধানের দায়িত্ব নেবেন। বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ওয়াহিদা সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

এসএম শফিউদ্দিন আহমেদ এতদিন সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। আজ (বৃহস্পতিবার) তাকে জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে আগামী ২৪ জুন থেকে তিন বছরের জন্য সেনাপ্রধানের দায়িত্ব দিল সরকার।তিনি বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হবেন।

খুলনার এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এসএম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন নবম লংকোর্সের মাধ্যমে। গত বছর ডিসেম্বরে তাকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (অ্যার্টডক) জিওসির দায়িত্ব থেকে কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করে সেনাসদরে নিয়ে আসা হয়। আরও পড়ুন=অস্ট্রেলিয়ার সাথে বাংলাদেশের সাম্প্রতিক ফলাফল ভাল না। তবে খেলার মাঠে জিততে বাংলাদেশ দল নিজেদের সেরাটাই দিবে এটাইতো স্বাভাবিক।

নতুন খবর হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ শেষে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগস্টের প্রথম সপ্তাহে শুরু হতে পারে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে দলের বেশিরভাগ শীর্ষ ক্রিকেটারদের ছাড়াই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া।

দীর্ঘদিন কোয়ারেন্টাইনে থাকার কারণে বাংলাদেশ সফরে বিশ্রামে থাকতে পারেন দলটির তারকা ক্রিকেটাররা। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাচক ট্রেভর হনসের বক্তব্যেও মিলেছে এমনই ইঙ্গিত। এমনটা হলে বাংলাদেশ সফরে দেখা যাবে না স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারদের মতো তারকা ক্রিকেটারদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *