ফ্রা’ন্সে’র প্রেসি’ডে’ন্টকে থা’প্প’ড় মারা সেই যুবকের বাড়িতে যা পেল পুলিশ

দেশের জনগণের সাথে সৌহার্দ্য বিনিময় করতে গিয়ে থাপ্পড় খেয়েছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। গেল মঙ্গলবার (৮ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ম্যাক্রোকে থাপ্পড় দেয়ার ভিডিওটি ভাইরাল হয়। এবার ম্যাক্রোকে থাপ্পড় মারা সেই যুবকের পরিচয় প্রকাশ করলো ফরাসি পুলিশ।পুলিশের বরাতে আন্তর্জাতিক মিডিয়াগুলো জানিয়েছে,

লম্বা চুলের চশমাপরা ওই যুবকের নাম ড্যামিয়েন ট্যারেল। বয়স ২৮ বছর। ম্যাক্রোকে থাপ্পড় মারার সময় তিনি ‘ম্যাক্রোবাদ নিপাত যাক’ বলে চিৎকার করছিলেন। অবশ্য সঙ্গে সঙ্গেই তাকে জাপটে ধরেন প্রেসিডেন্টের দেহরক্ষীরা।

আটকের পর ড্যামিয়েনের বাড়ি তল্লাশি করেছে ফরাসি পুলিশ। সেখানে বেশকিছু অস্ত্রশস্ত্র, একটি সোভিয়েত পতাকা, জার্মান স্বৈরশাসক অ্যাডলফ হিটলারের আত্মজীবনীমূলক বই ‘মেইন কাফ’ (আমার লড়াই), কল্প-উপন্যাস, জাপানি কমিকস এবং যুদ্ধ বিষয়ক গেমস খুঁজে পেয়েছে তারা।

পুলিশ সূত্র জানিয়েছে, তাৎক্ষণিকভাবে ধারণা করা হচ্ছে, ড্যামিয়েন ‘নৈরাজ্যবাদী’ ছিলেন। তবে আদর্শগত কোনো সমস্যা ছিল কিনা সেটাও তদন্ত করছেন গোয়েন্দারা। ড্যামিয়েন ট্যারেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ঘেঁটে দেখা যায়, সেখানে পুরনো দিনের যুদ্ধবর্ম পরা ও তলোয়ার হাতে তার বেশকিছু ছবি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *