লাইসেন্স না পেয়ে পুলিশের মোটরসাইকেল সার্জেন্টের কাছে দিল শিক্ষার্থীরা

লাইসেন্স দেখতে চেয়ে না পাওয়ায় পুলিশের মোটর সাইকেল আটকিয়েছে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। শনিবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডি সড়কে শিক্ষার্থীদের অবস্থানকালে এ ঘটনা ঘটে।ধানমন্ডির বিভিন্ন সিগন্যালে প্রাইভেট কার, বাস এবং মোটরসাইকেল চালকের লাইসেন্স পরীক্ষা করছে শিক্ষার্থীরা।

এ সময় ধানমন্ডি জোনের ট্রাফিক কনস্টেবল মো. শফিকুল ইসলামের মোটরসাইকেল থামিয়ে লাইসেন্স দেখতে চায়।সে সময় শিক্ষার্থীরা তার কাছে লাইসেন্স পাননি। যদিও শফিকুল ইসলাম দাবি করছে, ছাত্ররা তার কাছ থেকে লাইসেন্সসহ মোটরসাইকেলের সব কাগজ নিয়ে গেছে।পরে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে তেজগাঁওয়ের এডিসি রুবাইয়াত জামান আসেন। তিনি ছাত্রদের বলেন, তার লাইসেন্স আছে কিনা তা পরীক্ষা করে দেখা হবে। যদি তার লাইসেন্স না থাকে তাহলে আইনি ব্যাবস্থা নেওয়া হবে।পরবর্তীতে শিক্ষার্থীরা দায়িত্বরত সার্জেন্টের কাছে পুলিশের মোটরসাইকেলটি হস্তান্তর করে।

আরও পড়ুন=মুখ থেকে থুতু বের করে বলে হালকা ঘষলেন হাসান আলি। পরের ডেলিভারিতে ডানহাতি পেসার পেলেন বিস্ময়কর ইনসুইং। বোল্ড হয়ে গেলেন ইয়াসির আলি। টিভি রিপ্লেতে ধরা পড়ে হাসানের অন্যায় সুবিধা নেয়ার দৃশ্যটি।হাসানের বোলিং তোপে বাংলাদেশ গুটিয়ে গেছে ৩৩০ রানে। ডানহাতি পেসার শিকার করেছেন ৫ উইকেট। তবে করোনাকালে বলে থুতুর ব্যবহার করে বিতর্কে জড়ালেন।

বলের উজ্জ্বলতা বাড়াতে ও বাড়তি সুইং আদায় করতে বলে থুতু ও লালা ব্যবহার করেন বোলাররা। করোনাকালে এই কাজকে অনুৎসাহিত করছে আইসিসি।২০২০ সালের ৯ জুন সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ব ক্রিকেটর নিয়ন্ত্রক সংস্থা জানায়, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলোয়াড়রা ম্যাচ চলাকালীন বলে থুতু ব্যবহার করতে পারবে না।

কেউ যদি অভ্যাসবশত ভুলে ব্যবহার করে ফেলেন, তাহলে আম্পায়াররা সর্তক করে দেবেন। সর্তক করার পরও একই কাজ বারবার করলে ব্যাটিং দলকে পাঁচ রান দিয়ে দেয়া হবে। প্রতি ইনিংসে একটি দলকে সর্বোচ্চ দুইবার সর্তক করা হবে। থুতু ব্যবহার হলে সেটি ভালোভাবে মুছে, আবার খেলা শুরু করতে হবে।

Check Also

২ সন্তান মিলে মাকে হত্যা, প্রচার করেন আত্মহত্যা

ফুলজান ভানুর (৭০) স্বামী মারা গেছেন ২৮ বছর আগে। ছেলেদের সঙ্গেই থাকতেন। দুই মাস আগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *