সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত: শিক্ষামন্ত্রী

করোনাভাইরাস সংক্রমণ আরো বেড়ে গেলে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেবে। এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে ভাবছে না শিক্ষা মন্ত্রণালয়, এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি। মঙ্গলবার (১৮ জানুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের একটি অধিবেশন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। ২-১ দিনের মধ্যে কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে বসব।তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে যাতে ভার্চুয়াল ক্লাস নেওয়া যায় সেটার প্রস্তুতি রাখার জন্য ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে। যেখানে ভার্চুয়াল ক্লাস নেওয়া সম্ভব নয় সেখানে অ্যাসাইনমেন্টের ওপর নির্ভর করতে হবে।

আরও পড়ুনঃঅভিনেতা মোশাররফ করিমের সাথে শুটিংয়ে যোগ দিতে কলকাতা থেকে সরাসরি নওগাঁয় গেছেন টলিউড অভিনেত্রী পার্নো মিত্র। ১৮ জানুয়ারি (মঙ্গলবার) শুটিংয়ে যোগ দিতে ঢাকা থেকে নওগাঁর উদ্দেশে রওনা দেন এই অভিনেত্রী। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চলচ্চিত্রটির পরিচালক ফজলুল কবীর তুহিন। পার্নো করোনা পজিটিভ হওয়ায় শুটিংয়ে অংশগ্রহণ করতে পারেননি এতদিন।পরিচালক জানান, নওগাঁ জেলার বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রটির শুটিং চলবে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত। তার মধ্যেই পুরো ছবির কাজ শেষ হবে। আপাতত ৬০ ভাগ সম্পন্ন হয়েছে বলে দাবি পরিচালকের।

নূরদ্দিন জাহাঙ্গীরের উপন্যাস ‘বিলডাকিনী’ অবলম্বনে তৈরি করা হয়েছে এ সিনেমার চিত্রনাট্য। ২০১৯-২০ অর্থবছরে অনুদান পাওয়া এ ছবিটিতে উঠে আসবে নারীশক্তি ও মাতৃত্বের স্বাধীনতার গল্প। সিনেমাটি সরকারি অনুদানের পাশাপাশি সহযোগী প্রযোজনায় থাকছে ডাটা সলিউশন।এদিকে পরিচালক ফজলুল কবীর তুহিন এর আগে ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত ‘গাঙকুমারী’ সিনেমার শুটিং শেষ করেছেন।

Check Also

ছাত্রীদের আয়রন ট্যাবলেট খাওয়ানো শুরু ২৭ মার্চ

দেশের নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের আয়রন ফলিক এসিড ট্যাবলেট খাওয়ানোর কার্যক্রম শুরু হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *